Cancel Preloader

পুণ্য বাণী

মহান আল্লাহর বাণী মোবারক
নিশ্চয় তোমাদের প্রতিপালক আল্লাহ্, যিনি আসমান ও জমিন ছয় দিনে সৃষ্টি করেছেন, তারপর আরশে সমাসীন হয়েছেন।
(সূরা আল আ‘রাফ ৭: আয়াত ৫৪)

[হে রাসুল (সা.)] স্মরণ করুন, আপনার প্রতিপালক আদম সন্তানের পৃষ্ঠদেশ হতে তাঁর বংশধরকে বের করেন এবং তাদের নিজেদের সম্বন্ধে স্বীকারোক্তি গ্রহণ করেন, আর বললেন, আমি কি তোমাদের প্রতিপালক নই? তারা বলল, হ্যাঁ, অবশ্যই আমরা সাক্ষী রইলাম। (সূরা আল আ‘রাফ ৭: আয়াত ১৭২)

তিনি (আল্লাহ্) এমন সত্তা, যিনি সৃষ্টি করেছেন ছয় দিনে আসমান, জমিন এবং এতদুভয়ের মধ্যস্থিত সব কিছুকে, তারপর তিনি সমাসীন হন আরশে। তিনিই পরম দয়াময় রহমান। তাঁর সর্ম্পকে যে খবর রাখে, তাকে জিজ্ঞাসা করো। (সুরা ফুরকান ২৫: আয়াত ৫৯)

হযরত রাসুল (সা.)-এর বাণী মোবারক
হযরত আবু হুরায়রা (রা.) হতে বর্ণিত হয়েছে- আল্লাহর রাসুল (সা.) এরশাদ করেন- “মহান আল্লাহ্ শনিবার দিন মাটি সৃষ্টি করেছেন। রবিবার দিন পাহাড় সৃষ্টি করেছেন। সোমবার দিন বৃক্ষরাজি সৃষ্টি করেছেন। মঙ্গলবার দিন অনিষ্টকারী বস্তু সৃষ্টি করেছেন। আর তিনি বুধবার দিন সৃষ্টি করেছেন নুর বা আলো। বৃহস্পতিবার দিন সৃষ্টি করেছেন চতুস্পদ জন্তু। আর তিনি হযরত আদম (আ.)-কে সৃষ্টি করেছেন শুক্রবার দিন আসরের পরে শেষ প্রহরে।”
(মুসলিম ও নাসায়ী শরীফের সূত্রে তাফসীরে ইবনে কাছির ৩য় খণ্ড, পৃষ্ঠা ৬৫৬ ও ৬৫৭)

হযরত আবু জর গিফারি (রা.) হতে বর্ণিত হয়েছে, আল্লাহর রাসুল (সা.) এরশাদ করেন, “জেনে রেখো, নিশ্চয় আমার আহলে বাইত তোমাদের জন্য হযরত নূহ (আ.)-এর কিস্তি বা নৌকাতুল্য, যে সেটিতে আরোহণ করেছে, সেই রক্ষা পেয়েছে। আর যে সেটিতে আরোহণ করতে পারেনি, সেই ধ্বংস হয়েছে।”
(মুসনাদে আহমদের সূত্রে মেশকাত শরীফ, পৃষ্ঠা ৫৭৩)

আল্লাহ্র রাসুল (সা.) এরশাদ করেন- “মু’মিন মহান আল্লাহর নিকট কিছু সংখ্যক ফেরেশতার চেয়েও অধিক মর্যাদাবান।” (ইবনে মাজাহ শরীফ, পৃষ্ঠা ২৮৩)

মহামানবগণের বাণী মোবারক
যে ব্যক্তি কোনো মু’মিনের কথার প্রতিবাদ করে, সে যেন মহান আরশের অধিপতি আল্লাহর প্রতিবাদ করে, সে আল্লাহর নিকট কোনো স্থানই পাবে না। নিশ্চয় সে শয়তানের সহযোগী হয়েছে।
-শেরে খোদা হযরত আলী কাররামাল্লাহু ওয়াজহাহু

আল্লাহর শপথ! আমি নীচ প্রকৃতির মানুষদের মতো দুশমনদের হাতে হাত দিতে পারি না এবং ক্রীতদাসদের মতো তাদের দাসত্ব মেনে নিতে পারি না।
-হযরত ইমাম হোসাইন (রা.)

রহমত বর্ষে দুনিয়ায় আশুরার অসিলায়, আশুরার অসিলায় পাপিতাপি মুক্তি পায়।
-সূফী সম্রাট হযরত সৈয়দ মাহবুব-এ-খোদা দেওয়ানবাগী (রহ.)

যথাযথভাবে আশুরার দিবসটি উদযাপনের মাধ্যমে আল্লাহর সন্তুষ্টি ও বিশেষ দয়া লাভ করার সুযোগ রয়েছে, যেহেতু এ দিনে মহান আল্লাহ্ রাব্বুল আলামিন আরশে সমাসীন হয়েছিলেন।
-সূফী সম্রাট হযরত সৈয়দ মাহবুব-এ-খোদা দেওয়ানবাগী (রহ.)

মানুষের স্থুল দেহের রোগমুক্তি ও পুষ্টি সাধনের জন্য যেরূপ নানা প্রকার ঔষধ ও পুষ্টিকর খাদ্য খাওয়া প্রয়োজন, সেরূপ পরমাত্মারও ঔষধ ও পুষ্টিকর খাদ্যের প্রয়োজন।
-ইমাম সৈয়দ আবুল ফজল সুলতান আহমদ (রহ.)

সংকলনে-আশেকে রাসুল হযরত এমরান হোসাইন মাজহারী, সদস্য, আল কোরআন গবেষণা কেন্দ্র, দেওয়ানবাগ শরীফ; ইসলামি আলোচক, বিভিন্ন টিভি চ্যানেল এবং সমন্বয়ক, দেওয়ানবাগীর দল ওলামা মিশন বাংলাদেশ।

সম্পর্কিত পোস্ট