Cancel Preloader

হযরত রাসুল (সা.)-এর বাণী মোবারক

হযরত আবদুল্লাহ ইবনে ওমর (রা.) হতে বর্ণিত তিনি বলেন- রাসুলুল্লাহ (সা.) এরশাদ করেছেন- যে ব্যক্তি মানুষকে শুনাইবার জন্য কোনো সৎকর্ম সম্পাদন করে আল্লাহ্ তায়ালা সমস্ত মাখলুককে শুনাইয়া তাকে শাস্তি দিবেন এবং তাকে লাঞ্চিত ও অপদস্ত করবেন।
(তাফসীরে ইবনে কাছীর ৩য় খণ্ড, পৃষ্ঠা ১৬১)

হযরত আবু সাঈদ খুদরি (রা.) হতে বর্ণনা করা হয়েছে, আল্লাহ্র রাসুল (সা.) এরশাদ করেন- “(হে আমার সাথিগণ) দ্বিপ্রহরে যখন আকাশ পরিষ্কার থাকে এবং আকাশে মেঘ না থাকে, তখন কি তোমাদের সূর্য দেখতে কোনো অসুবিধা হয়? আর পূর্ণিমার রাতে যখন আকাশ পরিষ্কার থাকে এবং আকাশে কোনো মেঘ না থাকে, তখন কি চাঁদ দেখতে তোমাদের কোনো অসুবিধা হয়? তারা জবাব দিলেন- না, হে আল্লাহ্র রাসুল (সা.)! কোনো অসুবিধা হয় না। আল্লাহ্র রাসুল (সা.) এরশাদ করেন- এভাবে আল্লাহ্কে দেখতেও তোমাদের কোনো অসুবিধা হবে না।” (মুসলিম শরীফ ১ম খণ্ড, পৃষ্ঠা ১০২)

হযরত আবু হুরায়রাহ (রা.) হতে বর্ণিত হয়েছে। আল্লাহ্র রাসুল (সা.) এরশাদ করেন- “যে ব্যক্তি আল্লাহ্র দিদার লাভের প্রত্যাশা করে, আল্লাহ্ও তাকে আপন দিদার দিতে ভালোবাসেন। আর যে ব্যক্তি আল্লাহ্র দিদার লাভের প্রত্যাশা করে না, আল্লাহ্ও তাকে স্বীয় দিদার দিতে পছন্দ করেন না ।” (মুসনাদে আহমাদ ৮ম খণ্ড, পৃষ্ঠা ২০১)

সম্পর্কিত পোস্ট